Saturday, May 21, 2016

অফলাইনে বা মার্কেট প্লেস ছাড়া ইন্সটল করুন এনড্রয়েড অ্যাপলিকেশন- How to install android apps(apk ) offline or without using market place!


গুগল এর এনড্রয়েড মার্কেট প্লেস এর সিস্টেম টা নিশ্চয় সবাই জানেন। জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করে অ্যাপলিকেশ্ন গুলো ইন্সটল করতে হয়। যার জন্য ফোন এ সবসময় ইন্টারনেট কানেকশন থাকা লাগে। ব্যাপারটা সবার জন্য সুবিধার না। আর এতে টাইমও বেশি লাগে। সবচেয়ে ভাল হয় যদি অফলাইন এ অ্যাপলিকেশন গুলো ইন্সটল করা যায়। তার জন্যই আমার এই পোস্ট। এখানে দেখাব খুব সহজে কি করে অফলাইন এ অ্যাপস্‌ ইন্সটল করা যায়। চলুন দেখি......


১) Apk বা এনড্রয়েড প্যাকেজ ফাইলটি বা ফাইলগুলো মেমোরি কার্ডে ট্রান্সফার করতে হবে। কার্ডটি ফোন এ প্রবেশ করান। এই এ.পি.কে অ্যাপলিকেশন গুলো পাবেন নেট থেকে।

টরেণ্ট এর সাহায্যে ডাউনলোড করতে পারেন। গুগল সার্চ ব্যবহার করুন। এখানে আমি কয়েকটি টরেন্ট এর লিঙ্ক দিয়ে দিলাম। ৩৩৪টি অ্যাপলিকেশন্স (৩১২এমবি)

৩১৩৫ টি অ্যাপলিকেশন্স (৩.২৪জিবি)৭৫০ টি অ্যাপলিকেশন্স (৭১৩ এমবি) অন্যান্য জায়গা থেকেও ডাউনলোড করতে পারে। গুগল সার্চ ইউজ করুন।


২) এনড্রয়েড মার্কেট থেকে আপনাকে অবশ্য একটি অ্যাপলিকেশন ডাউনলোড করতে হবে। ভাল একটি ইন্সটলার। আমার পছন্দ sy Installer ৩) অ্যাপলিকেশন টি ইন্সটল হয়ে গেলে ওপেন করুন। দেখবেন যে আপনার মেমোরি কার্ড এ যেসব অ্যাপলিকেশন আছে সেগুলো দেখাচ্ছে।


৪) পছন্দের অ্যাপস্‌ সিলেক্ট করে ইন্সটল এ ক্লিক করুন। বাস্‌! ইন্সটল হয়ে গেল অ্যাপকেশনটি। এখন অ্যাপকেশনটি ব্যবহারের জন্য সম্পূর্ণ তৈরী। উপভোগ করুন এনড্রয়েড এর মজা! যেকোন সমস্যা বা প্রয়োজনে আমাকে কমেন্ট করে জানান, আমি সমাধানের চেষ্টা করব।

No comments:

Post a Comment