Saturday, May 21, 2016

My Tracks- এনড্রয়েড মোবাইল ফোনের জন্য একটি আসাধারণ অ্যাপ্লিকেশন


মাই ট্র্যাকস্- দিয়ে GPS এর সাহায্যে ব্যবহারকারী তার অবস্থান বা পথ সম্পর্কে সঠিকভাবে জানতে পারবে। যার একটি সম্পূর্ণ রিপোর্ট সয়ংক্রিয় ভাবে পাওয়া যাবে। এর সাহায্যে ব্যবহারকারীর সময়(গন্তব্যে যেতে), দূরত্ব, চলার গতি, ক্রমাগত উন্নতি বা elevation ইত্যাদি খুব সহজেই জানতে পারা যায়। দৌড়, হাঁটা, সাইকেল চালানোর ক্ষেত্রে My Tracks সঠিক ও গ্রহনযোগ্য রিপোর্ট দেয়। ভ্রমণ বা ট্র্যাক গুলো শেয়ার করাও খুব সহজ এ অ্যাপ্লিকেশন এর সাহায্যে। রিপোর্ট গুলো অ্যাপ্লিকেশন এর সাহায্যেই Google Docs ও Google Maps এ আপলোড করা যায়। আপলোড হয়ে গেলে, ওখান থেকে প্রাপ্ত লিঙ্ক দিয়েই ফেসবুক ও টুইটার এর মত সাইট গুলোতে অনায়াসে শেয়ার করা যায়।

ডাউনলোড করুন মাই ট্র্যাকস্



যা যা লাগবেঃ
১) এনড্রয়েড ফোন (ভার্শন 1.5 ও এর উপরে)
২) 1.1M খালি জায়গা
৩) ইন্টারনেট কানেকশন (১০এমবি, ২০এমবি, ১গিবি ইত্যাদি অফার)
৪) ফোন এ পর্যাপ্ত চার্জ।সবচেয়ে ভাল পারফরমেন্স পাওয়ার জন্য।
আমি ব্যবহার করি Galaxy Pop GT- s5570 (এনড্রয়েড 2.2 Froyo)

ভিডিওটি মনযোগ দিয়ে দেখুন। এটিকেই টিউটোরিয়াল বলতে পারেন।



অথবা ডাউনলোড করুন এখান থেকে My Tracks Tutorial (ক্লিক করুন)


এখন দেখুন আমার বাস্তব অভিজ্ঞতাঃ
আমি হেটে আসি।
যাত্রাস্থানঃ বাংলামোটর, ঢাকা।
গন্তব্যঃ রামপুরা, ঢাকা।

Google ম্যাপস্:
























Google Docs:



এর মানে বাংলামোটর থেকে রামপুরার দূরত্ব ৪.৬ কিমি। আমার হেটে আসতে সময় লেগেছে ৪৭মিনিট। আমার গড় গতি ছিল ৫.৭৭ কিমি/ঘন্টা। সর্বোচ্চ গতি ১০.৮০ কিমি/ঘন্টা।

তাহলে আর দেরি কেন? যাদের এনড্রয়েড ফোন আছে, তারা ট্রাই করে দেখুন। আর যারা মোবাইল কেনার কথা ভাবছেন, বাজেট মিডিয়াম বা বেশি হলে এনড্রয়েড ফোন কিনে ফেলুন, কেননা মার্কেট প্লেসে হারিয়ে যাবার নেই মানা!!!

যেকোন সমস্যায় কমেন্ট করে জানান। আমি উত্তর দেবার বা সমাধানের সর্বোচ্চ চেষ্টা করব।

No comments:

Post a Comment